বুধবার, ২৯ মে ২০২৪, ০৩:৩১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ঘূর্ণিঝড় রেমাল: ১৯ উপজেলার নির্বাচন স্থগিত বাহুবল উপজেলা পরিষদ নির্বাচন অবাদ, সুন্দর ও দাঙ্গামুক্তভাবে অনুষ্ঠিত হয়েছে বাসার ছাদে আম পাড়তে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শিশুর মৃত্যু রেমাল পরিণত প্রবল ঘূর্ণিঝড়ে, মহাবিপদ সংকেত বাহুবলে ৫ আওয়ামীলীগ নেতাকে হারিয়ে আলেম চেয়ারম্যান নির্বাচিত শান্তিপূর্ণ ও বিশ্বাস যোগ্য নির্বাচন অনুষ্ঠিত করতে পুলিশ বদ্ধপরিকর- এসপি আক্তার হোসেন জনগণ যাকে ভালবাসবে, দায়িত্ব দিতে চাইবে, তাকেই দেবে- জেলা প্রশাসক বাহুবলে বিয়ের আনন্দ-ফুর্তি চলাকালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবতীর মুত্যু বাহুবল উপজেলা নির্বাচন : ২০ প্রার্থীর মাঝে নির্বাচনী প্রতীক বরাদ্দ বাহুবল উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

বাহুবলে সরস্বতী পূজায় শিক্ষকদের ঢল

পংকজ কান্তি গোপ, বিশেষ প্রতিবেদক : হবিগঞ্জে বাহুবলে প্রথমবার সরস্বতী পূজা করেই মাতিয়ে দিয়েছেন উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সনাতনী শিক্ষক-শিক্ষিকাবৃন্দ। বৃহস্পতিবার বাহুবল আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত এ পূজায় সনাতন ধর্মের পাশাপাশি অন্যান্য ধর্মের শিক্ষকবৃন্দেরও সরব উপস্থিতি লক্ষ্য করা গেছে। এ যেনো এক মিলন মেলা।

শিক্ষক-শিক্ষিকা ছাড়াও প্রশাসনিক কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, ব্যবসায়ী, ছাত্র ও সুশীল সমাজের অংশগ্রহণ অনুষ্ঠানে বৈচিত্র এনেছে। পূজাকে ঘিরে দিনব্যাপী আয়োজন করা হয়েছে স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহনে সাংস্কৃতিক প্রতিযোগিতা, ভক্তিমূলক গানের অনুষ্ঠান, আলোচনা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান।

এ আয়োজনের অন্যতম উদ্যোক্তা মহ্ববতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক অর্ধেন্দু আচার্য্য বলেন, ‘সকল শ্রেণির মানুষের অংশগ্রহনে আমরা আপ্লুত এবং কৃতজ্ঞ’।

উপজেলার পশ্চিম ভাদেশ্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমরেশ ভট্টাচার্য্য বলেন, ‘পূজা অনুষ্ঠানকে সুন্দর ও সার্থক করতে সব ধরনের উদ্যোগ নেয়া হয়েছে। তিনি উপজেলার প্রশাসনিক কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দসহ সকল শিক্ষকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।’

২০ বছর আগে অবসরে যাওয়া যশমঙ্গল সরকারি প্রাথমিক শিক্ষিকা রত্না ঘোষ বলেন, ‘এতো বছর পর এই অনুষ্ঠানে এসে আমি ধন্য। কত নতুন-পুরাতন শিক্ষক-শিক্ষকাকে দেখতে পেলাম! আমি চাই প্রতি বছর তারা এমন করে পূজার আয়োজন করুক’।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com